হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ:
টেকনাফ এজাহার বালিকা উচ্চ বিদ্যালয়কে সরকার জাতীয়করণের ঘোষণা দিয়েছে বলে জানা গেছে। খবরটি সর্বপ্রথম ২৯ আগস্ট সকালে দৈনিক শিক্ষা অনলাইন বাংলা সংস্করনে প্রকাশিত হয়। প্রধানমন্ত্রী কার্যালয়ের একাধিক সুত্রের বরাত দিয়ে ‘১৪৮টি স্কুল জাতীয়করণে দ্রুত পদক্ষেপ নেয়ার নির্দেশ’ শিরোনামে প্রকাশিত সংবাদের তালিকায় কক্সবাজার জেলার একমাত্র স্কুল হচ্ছে টেকনাফ এজাহার বালিকা উচ্চ বিদ্যালয়।

এদিকে খবরটি জানাজানি হলে স্কুল বন্দ হওয়া সত্বেও ২৯ আগস্ট বিকালে স্কুল ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ ও শিক্ষক-শিক্ষিকাগণ আনন্দিত হয়ে স্কুলে উপস্থিত হন। স্কুল ম্যানেজিং কমিটির আলহাজ্ব আবু হারেছ কাউন্সিলর, টেকনাফ পৌরসভার প্যানেল মেয়র কুহিনুর আক্তার, প্রধান শিক্ষিকা শিউলী চৌধুরী, সহকারী প্রধান শিক্ষক শব্বির আহমদ, বেগম নুরজাহান আজাদ, আজিজুল হক, দিলনেছা বেগম, মোঃ জয়নাল আবেদীন, বাবু সিদুঁল কান্তি দে, ছৈয়দ হোসেন, নৈশ প্রহরী লাল মিয়া এবং স্থানীয় মিডিয়াকর্মীগণ এসময় উপস্থিত ছিলেন। হেড মাওলানা মোঃ আশেকুল্লাহ ফারুকী শুকরিয়া দুয়া অনুষ্টান পরিচালনা করেন।

স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি ও টেকনাফ পৌরসভার মেয়র হাজী মোহাম্মদ ইসলাম, সদস্য আবদুল গফুর শরীফ, হায়দর আলী বর্তমানে হজ্ব ব্রত পালনে সউদী আরব রয়েছেন। তাঁরা বিষয়টি জানতে পেরে সউদী আরব থেকে মোবাইল ফোনে মহান আল্লাহর শুকরিয়া আদায় করে এজন্য প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী, শিক্ষা সচিব বিশেষতঃ প্রধান ভুমিকা পালনকারী এমপি আলহাজ্ব আবদুর রহমান বদি সিআইপিকে স্কুল ম্যানেজিং কমিটি ও শিক্ষক-শিক্ষার্থীদের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।